Tuesday, May 4, 2021
Home Home-হোম ম্যাক্রোঁ এবার নিজ দেশেই বিপদে!!!!

ম্যাক্রোঁ এবার নিজ দেশেই বিপদে!!!!

তোপের মুখে ফ্রান্স প্রেসিডেন্ট!!!

এবার ফ্রান্সের সাধারন মানুষ ও ফরাসি প্রধানের বিরোদ্ধে ক্ষোভে ফেটে পড়েছে। নিজে সবসময় ঐক্যের আহবান জানালেও বাস্তবে নিজেই তৈরি করছেন সামাজিক ও ধর্মীয় বিভেদ। ইসলাম ধর্মকে কটুক্তি করে ম্যাক্রোঁ নির্বাচনী ফায়দা লূটতে চান এরকম টা ধারনা করছেন অনেকেই।

ফ্রান্সের সাধারন জনগনের মধ্যে অনেকেই বলেছেন, ধর্মীয় অবমাননা এবং সম্প্রদায়ীক অনৈক্য সৃষ্টির দায় ম্যাক্রোঁ কখনই এড়িয়ে যেতে পারেন না। ফ্রান্সের প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই নতুন নতুন বিতর্ক সৃষ্টি করে চলেছেন এমানুয়েল ম্যাক্রোঁ। ধর্মীয় সহিষ্ণুতা দিন দিন অবনতি হচ্ছে ম্যাক্রোঁ ক্ষমতায় আসার পর থেকেই। অনেকেই ধারনা ম্যাক্রোঁ খুবই নেতিবাচক ধরনার মানুষ, যার সর্বশেষ পরিনাম এই অস্থীর পরিস্থীতির সৃষ্টি।

এখন ফ্রান্সের রাস্তায় শুরু হয়েছে তাদের সামরীক বাহিনীর  টহল ও পর্যবেক্ষন। এখন নিরাপত্তার চাদর দিয়ে ঢেকে ফেলা হয়েছে ফ্রান্স এর প্রধান শহর গুলি। সাহিত্য, শিল্প ও পার্ফিউমের নগরী পেরিস যেন এখং এক আতংকের নগরী। এর শুরু হয়েছিল, মহানবী (সাঃ) এর ব্যাঙ্গ চীত্র তৈরির মধ্যমে। সেই আগুনে ঘি ঢালছেন এমানুয়েল ম্যাক্রোঁ। সাথে শার্লী হেব্দো ম্যাগাজীনের ব্যাঙ্গাত্বক কার্টুন তো রয়েছে ই।

ইসলাম ধর্ম এবং মুসলিমদের নিয়ে বিদ্রোপাত্তক মন্তব্যের জন্য সারা বিশ্বে সমালোচনা এবং বয়কট এর ঝড় বয়ে যাচ্ছে ফ্রান্সের উপর দিয়ে। তার উপর ফ্রান্সের বিভিন্ন যায়গায় হামলা আরো খারাপ করে তুলেছে পরিস্থীতি কে, যদিও এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায় নি কারা এই হামলা করেছে। এরকম একটা বৈরী পরস্থিথির জন্য ফ্রান্সের জনগন খোদ ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ কে দোষারোপ করছেন, যা তাকে আরো চাপে ফেলে দিচ্ছে।

এরমধ্যে, রাশিয়ার মস্কোয় ফরাসি দুতবাসের সামনে কয়েকশো মানুশ গত বুধবার বিক্ষোভ করেছেন বলে যানা জায়।

ফ্রান্সের সাধারন মানুষ মনে করেন, ম্যাক্রোঁ ফ্রান্সকে দ্বীমূখি নিতীর দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। উনার মন্তবের জন্য ২ বিলিয়ন মানুষ ক্ষেপে আছে ফ্রান্সের উপর এবং বয়কট করছে।

তবে এটাই যে একদম প্রথম, এরকম টা নয়, এর আগে ও ফ্রান্স এরকম জগন্য দ্বীমোখী নীতি  দেখা গেছে ফ্রান্সের প্রেসিডেন্টদের কাছ থেকে।

রুশ ক্রেমলিন ফ্রান্সের প্রেসিডেন্টের এরকম কাজের নিন্দা জানিয়েছেন। রাশিয়ান প্রেসিডেন্টের মূখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, যে কোন ধর্মের বিশ্বাসে আঘাত হানা কিংবা অমর্যাদা করা কোনভাবেই গ্রহনযোগ্য হতে পারে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

কোন ট্রাক রেকর্ড ছাড়াই অটোমেটিক ডীলিট হবে WhatsApp মেসেজ- জানি কি কিভাবে হবে!

WhatsApp নিয়ে এল যুগান্তকারী আপডেট!!!!WhatsApp এখন আপনার সেন্ড করা মেসেজগুলো সয়ংক্রিয়ভাবে মুছে যাবে এক সপ্তাহ হওয়ার পরই। এই নতুন ফিচারে আপনার সেন্ড...

শেয়ার বাজার বিশ্লেষণ: টেকনিক্যাল অ্যানালাইসিস- ৮ম পর্ব

শেয়ার বাজার বিশ্লেষণের অন্যতম হাতিয়ার টেকনিক্যাল অ্যানালাইসিসের ওপর ধারাবাহিক প্রতিবেদনের আজ থাকছে টেকনিক্যাল অ্যানালাইসিস- ৮ম পর্ব।  সম্মানীত পাঠক, আজ আমরা Hanging Man...

খুব বেশিই কেদেছিলাম সেদিন- মিঃ কিং শাহরুখ খান

সেই ছেলেটা যখন আজমীর শরীফ্রে প্রবেশ করে, তখন যে উপলব্দি করে যে তার মানিব্যাগ টা চুরি হয়ে গেছে কিংবা কোথাও পড়ে গেছে।

ম্যাক্রোঁ এবার নিজ দেশেই বিপদে!!!!

তোপের মুখে ফ্রান্স প্রেসিডেন্ট!!! এবার ফ্রান্সের সাধারন মানুষ ও ফরাসি প্রধানের বিরোদ্ধে ক্ষোভে ফেটে পড়েছে। নিজে সবসময়...

Recent Comments